ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

পেকুয়ার ৬ ইউপি নির্বাচনে ১৫ জনের প্রার্থীতা প্রত্যাহার

পেকুয়া প্রতিনিধি ::  কক্সবাজারের পেকুয়ায় ৬ ইউপি নির্বাচনে ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ১৫ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন। সংরক্ষিত মহিলা মেম্বার পদ থেকে ১ জন ও সাধারণ মেম্বার পদ থেকে ৯ জন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) ৩য় দফায় অনুষ্ঠেয় ইউপি নির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিলো।

পেকুয়া নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বারবাকিয়া ইউনিয়ন থেকে সর্বোচ্চ ৫ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদ থেকে ইকবাল হোছাইন তাঁর প্রার্থীতা প্রত্যাহার করেছেন। ১, ২, ৩ নম্বর ওয়ার্ড থেকে সংরক্ষিত মহিলা মেম্বার পদপ্রার্থী ১ জন, সাধারণ মেম্বার পদে ২ নম্বর ওয়ার্ড থেকে ২ জন ও ৬ নং ওয়ার্ড ১ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

শিলখালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া আবদু রশিদ ও নাছির উদ্দিন আহমদসহ ৪ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন। বাকী ২ জন ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ মেম্বার পদপ্রার্থী ছিলেন। মগনামা থেকে খোরশেদুল ইসলাম ও উজানটিয়া থেকে রেজাউল করিম চৌধুরী তাঁদের প্রার্থীতা সরিয়ে নিয়েছেন বলে জানায় নির্বাচন অফিস। তাছাড়া পেকুয়া সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড থেকে ২ জন ও রাজাখালী ইউনিয়নের ১, ৪, ৭ নম্বর ওয়ার্ডগুলো থেকে ১ জন করে প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

গত ২ নভেম্বর মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় পর্যন্ত পেকুয়ার ৬ ইউপি থেকে ৫০ চেয়ারম্যান প্রার্থীসহ ৪১১ জন মনোনয়নপত্র জমা দেন। ৪ নভেম্বরের যাচাই-বাছাইয়ের দিন সকল প্রার্থী বৈধতা পান। তবে মগনামা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী গিয়াস উদ্দিন একই ইউনিয়নের আরেক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইউনুছ চৌধুরীর প্রার্থীতা বাতিলে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আপিল করেন। আপিলে ইউনুছ চৌধুরীর প্রার্থীতা বাতিল হয়। এতে পেকুয়ার ৬ ইউপি নির্বাচনে মোট প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৩৯৫ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৪৪ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৭৫ জন ও সাধারণ মেম্বার পদে ২৭৬ জন আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

পাঠকের মতামত: